কিভাবে একজন প্রফেশনাল লোগো ডিজাইনার হবেন?

আপনি কি একজন প্রফেশনাল লোগো ডিজাইনার হতে চান? তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য। আজকে আমরা জানবো কিভাবে একজন প্রফেশনাল লোগো ডিজাইনার হওয়া যায়। আপনার দেখছেন TipsHub. তো চলুন শুরু করি।


কিভাবে একজন প্রফেশনাল লোগো ডিজাইনার হবেন?

ধাপ ১ : ব্র্যান্ড বনাম সত্তা

বিভিন্ন ধরণের ব্র্যান্ড এবং বিপণনকারী রয়েছে। তবে দুজনকে বিভ্রান্ত করবেন না। ব্র্যান্ড হল কোম্পানি, সত্তা কোম্পানি বা এমনকি ব্যবসা। কেউ একটি অদম্য ভাল দিক থেকে ভাল কিছু অর্জন করতে পারে এবং অন্যটি একটি বাস্তব ভাল।

আরও দেখুন

ধাপ ২ : লোগো ম্যাচ- ব্র্যান্ডিং এবং লোগো ডিজাইন

আমি কখনই জানতাম না কিভাবে লোগো ডিজাইন করতে হয় বা কোন ব্র্যান্ড চিহ্নিত করতে হয়। সুতরাং, আমি অন্যদের জিজ্ঞাসা করলাম এবং তখনই আমি বুঝতে পারলাম কিভাবে একটি ব্র্যান্ডের জন্য একটি লোগো তৈরি করা যায় এবং এর জন্য একটি ফাঁকা জায়গা পূরণ করতে সক্ষম হয়। সেখান থেকে, একটি ফন্ট ব্যবহার করা সহজ ছিল।


ধাপ ৩ : ব্লক কোড

ব্র্যান্ড লোগো ডিজাইন করার সেরা উপায় হল ব্লক কোড বাটন। কোন ফন্ট দিয়ে আপনার লোগো ডিজাইন করা উচিত তা নির্ধারণ করার জন্য সেরা ফন্ট থাকা আবশ্যক।


কিন্তু আপনি লোগো ডিজাইন করতে সাহায্য করার জন্য একজন পেশাদার ফন্ট ডিজাইনারও নিয়োগ করতে পারেন।


ধাপ ৪ : বিক্রয় কপি

কপি বিক্রয় অর্থ ব্যয় করার একটি সহজ উপায়। আপনি আপনার ক্রেতাদের কাছে অ্যাফিলিয়েট পণ্যের প্রচার বিক্রি করতে পারেন। আয়ের জন্য বিক্রিতে অর্থ উপার্জন করা সবচেয়ে সহজ।


কিন্তু কেউ কেউ তাদের নিজস্ব ডিজাইনের দক্ষতা ব্যবহার করে উচ্চমানের সামগ্রী তৈরি করতে তাদের ওয়েবসাইটগুলিকে কোড করে। আপনি আপনার ওয়েবসাইটের লোগো প্রিন্ট করে আপনার ওয়েবসাইটকে সুন্দর দেখাতে পারেন।


ধাপ ৫ : আপনার পণ্য অনলাইনে প্রকাশ করুন

আপনার পণ্য অনলাইনে প্রকাশ করুন এবং ক্রেতাদের টার্গেট করুন যাদের আপনার পণ্য অনলাইনে পাওয়া যায়। এটি আপনার ব্যবসার বিক্রয় তৈরির একটি ভাল উপায়। আপনি আপনার অনলাইন ক্রেতার কাছে পৌঁছানোর জন্য একটি প্যাকেজ চুক্তির প্রস্তাবও চয়ন করতে পারেন।


আপনি যদি এটি সফলভাবে করেন তবে আপনি তাদের কাছ থেকে বিক্রয় সংগ্রহ করতে পারেন। যদি আপনার পণ্যটি ভালভাবে ডিজাইন করা এবং আকর্ষণীয় হয় তবে তারা এটি ডিফল্টরূপে কিনবে।


ধাপ ৬ : ওয়েট্রেসিং এবং অহংকার

কারো কারো জন্য ওয়েট্রেসিং করা খুবই কঠিন। আপনি যদি উচ্চ আশা নিয়ে অপেক্ষা করা শুরু করেন, আমি কল্পনা করব যে আপনি আপনার ছাত্রদের ওয়েট্রেসিং -এ ফিরিয়ে আনতে পারবেন না। এমনকি আপনাকে পুরোপুরি ওয়েট্রেসিং ছেড়ে দেওয়ার প্রয়োজন হতে পারে। কিন্তু আপনার ক্যারিয়ার গড়ার দিকে কাজ শুরু করার এটিই সেরা সময়।


যদি আপনার ওয়েট্রেসিং গড় ওয়েট্রেসিংয়ের মতো না হয়, তাহলে ইতিবাচক এবং ক্ষমাশীল মনোভাব নিয়ে কাজ করার চেষ্টা করুন এবং নতুন দক্ষতা বিকাশের চেষ্টা করুন এবং অন্যান্য ওয়েট্রেসেসের চেয়ে ভাল হওয়ার চেষ্টা করুন।


আপনি আরো ছাত্রদের ওয়েট্রেসিং -এর প্রতি আকৃষ্ট করার জন্য বিজ্ঞাপন দিতে পারেন এই বলে যে আপনার ছাত্র ওয়েট্রেসদের লাইনে দাঁড়ানোর কোন প্রয়োজন নেই।


ধাপ ৭ : পেইড কন্টেন্ট তৈরি করা

অন-ডিমান্ড অডিও, ভিডিও, পডকাস্ট, ইউটিউব এবং লিঙ্কডইন-এর মতো। আমরা দেখি অনেক শিক্ষার্থী এখন অর্থ উপার্জনের জন্য তাদের ব্র্যান্ড তৈরির জন্য লং-ফর্ম সামগ্রী তৈরি করে।


যেহেতু আপনার সামগ্রী আয়ত্ত করার দক্ষতা রয়েছে এবং দর্শকদের চাহিদা দ্রুত বুঝতে সক্ষম হচ্ছেন, আপনি আপনার সামগ্রী দিয়ে অর্থ উপার্জনের অনেক সুযোগ পাবেন।


আপনি যা ব্লগ, ভ্লগ বা লেখেন তা পড়া, শেখা, শোনা এবং প্রচার করা আপনার ট্রাফিক বৃদ্ধি করবে এবং আপনার লাভ হবে। আপনার ব্লগ পোস্ট বা আপনার ভ্লগগুলি আপনাকে আপনার ব্লগে আরও ট্রাফিক তৈরি করতে সহায়তা করবে, গবেষণা অনুসারে।

 

ধাপ ৮ : কৌতূহলী হও

কৌতূহলী হওয়া আপনার ব্যবসায় প্রবেশের সেরা উপায়। তবে কৌতূহলী হওয়া আপনাকে আপনার শ্রোতাদের সাথে সম্পর্ক তৈরি এবং নৈতিক পরিবেশ তৈরির দিকেও নিয়ে যাবে। আপনার ব্র্যান্ড গড়ে তোলার এবং আরো গ্রাহকদের আকৃষ্ট করার অন্যতম সেরা উপায় হল কৌতূহলী হওয়া।


আমি এটা বানান প্রয়োজন?

আপনার গল্পে লেগে থাকুন, শিখুন, আপনার লক্ষ্য শ্রোতা অর্জনের জন্য যা করতে হবে তা করুন। সোশ্যাল মিডিয়ায় আপনার গল্প শেয়ার করতে লজ্জা পাবেন না।


এমনকি আপনি সুখ ছড়িয়ে দিতে এবং আপনার অনুসারীদের খুশি করতে প্রতি মুহূর্তে কয়েকটি মেম পোস্ট করতে পারেন।


ধাপ ৯ : স্মার্ট টেক আলোচনা

আপনি কি প্রযুক্তি এবং প্রযুক্তি এবং প্রযুক্তি পণ্য সম্পর্কে শেখার অভিজ্ঞতা পছন্দ করেন? ইউটিউবে আপনার প্রকাশিত ভিডিওগুলির মাধ্যমে আপনি এটি দেখাতে পারেন। আপনার কৌতূহল প্রমাণ করার জন্য আপনার যেসব পণ্যের জন্য বিজ্ঞাপন তৈরি করা আছে তা যদি মানুষকে কৌতূহলী করে তোলে।


আপনার শ্রোতা জানা! আপনার শ্রোতাদের এত ভালভাবে জানুন যে লোকেরা তাদের কুলুঙ্গি সম্পর্কিত ভিডিওগুলি দেখবে এবং ভাগ করবে।


ধাপ ১০ : আপনার ব্যক্তিগত আপডেট দিন

যদি আপনি জানেন যে আপনি আপনার ব্যক্তিগত সুখ বজায় রাখতে অক্ষম তাহলে আপনার স্বাস্থ্য এবং আপনার জীবনে কী ঘটছে সে সম্পর্কে আপনার ব্যক্তিগত আপডেট দিন।


নিশ্চিত করুন যে এটি একটি "জাস্ট-ইন-কেস" আপডেট নয়। খুব স্পষ্ট এবং সৎ হন।


ধাপ ১১ : নির্ভরযোগ্য এবং কঠোর পরিশ্রমী কর্মচারী পান

প্রো-টিপ: আপনি কিভাবে আপনার ব্যবসা গড়ে তুলতে সাহায্য করার জন্য নির্ভরযোগ্য এবং কঠোর পরিশ্রমী কর্মীদের নিয়োগ করতে পারেন সে সম্পর্কে জিজ্ঞাসা করুন।


তাদের আবেগকে কাজে লাগান এবং তাদের কাজ সহজ করুন (তবে তারা নিশ্চিতভাবে আপনার মতো স্মার্ট)। কে জানে? আপনিই হতে পারেন যে তাদের প্রথমে ভাড়া করে।


পরিশেষে

আশাকরি আজকের এই পোস্টটি পড়ে আপনি এতক্ষণে জেনে গেছেন যে "কিভাবে একজন প্রফেশনাল লোগো ডিজাইনার হওয়া যায়"। ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url