ফেসবুক মার্কেটিং কি? ফেসবুক মার্কেটিং শিখুন

জেনে নিন ফেসবুক মার্কেটিং কি?

ফেসবুক মার্কেটিং : এক বিলিয়ন ব্যবহারকারীর সাথে ফেসবুক বিশ্বের অন্যতম প্রধান সামাজিক নেটওয়ার্ক।


ফেসবুক মার্কেটিং কি? ফেসবুক মার্কেটিং শিখুন

বিজ্ঞাপন প্রচার থেকে শুরু করে কমিউনিটি বিল্ডিং পর্যন্ত, ফেসবুকের মূল উদ্দেশ্য হল সুখ ছড়িয়ে দেওয়া। ফেসবুকের মাধ্যমে, আপনি যোগাযোগ করতে পারেন, উত্তর চাইতে পারেন, সংযোগ করতে পারেন, sensকমত্য তৈরি করতে পারেন, সেতু তৈরি করতে পারেন, অনলাইন অর্থনীতি বৃদ্ধি করতে পারেন, পণ্য বিক্রি করতে পারেন, অথবা আপনার রাজনৈতিক বিশ্বাস এবং সম্প্রদায়ের সাথে জড়িত হতে পারেন।

আরও পড়ুনঃ

ফেসবুক মার্কেটিং কি?

ফেসবুক একটি অনলাইন এবং অফলাইন উভয় সামাজিক মাধ্যম। অনলাইন এবং অফলাইন উভয় স্পেসই ফেসবুক মার্কেটিং সাইট হিসেবে পরিচিত।


ফেসবুক সাইট - ফেসবুক মার্কেটিং

ফেসবুক সাইট ব্যবহারকারীদের প্রোফাইল তৈরি করার অনুমতি দেয়, যা তাদের নিজস্ব ব্যক্তিগত পেজে পরিণত হয়। ফেসবুক পেজগুলি তাদের আপলোড করা ছবি এবং ভিডিওর ব্যক্তিগত পরিচয় প্রদান করে।

 ব্যবহারকারীরা তাদের প্রোফাইলে বিক্রির জন্য যা আছে তা শেয়ার করতে, ছবি এবং পোস্ট পাঠাতে, তাদের বন্ধু এবং অনুগামীদের একটি তালিকা বজায় রাখতে এবং তাদের পোর্টফোলিও বা ব্যবসা থেকে সামগ্রী পোস্ট করতে সক্ষম।


ফেসবুক পেজ - ফেসবুক মার্কেটিং

এটি একটি পৃথক সত্তা, এবং আপনাকে ফেসবুক পৃষ্ঠায় পোস্ট করতে এবং আপনার নিজের পণ্য বা পরিষেবাগুলি অনলাইনে বিক্রি করার অনুমতি দেয়। যেসব গ্রাহক আপনার পণ্য বা সেবা কিনতে আগ্রহী তারা তাদের পণ্য অন্যান্য ফেসবুক ব্যবহারকারীদের একটি সম্প্রদায়কে দিতে পারবেন যারা এটি কিনবে।


একজন ব্যবহারকারী কীভাবে ফেসবুকে 'ভক্ত' হতে চান?

টুইটারের মতো, আপনি একটি ব্যক্তিগত ফেসবুক ফ্যান পেজ স্থাপন করতে পারেন। আপনি তখন দেখতে পারেন আপনার বন্ধু এবং অনুসারীদের মধ্যে কে আপনার পৃষ্ঠাটি পছন্দ করছে। তারপরে আপনি সেই সমস্ত ব্যবহারকারীদের উত্তর দিতে পারেন। 

যারা আপনার পৃষ্ঠাটি পছন্দ করে এই বার্তা দিয়ে যে আপনি ফেসবুক ব্যবহারকারীদের সম্প্রদায়ের কাছে একটি পণ্য বিক্রয়ের প্রস্তাব দিচ্ছেন যারা আপনার পৃষ্ঠাটি পছন্দ করেছেন। আপনি আপনার পৃষ্ঠার জন্য লাইক পেতে পারেন এবং আপনার বন্ধুর ব্যবসায়িক পৃষ্ঠা দেখতে পারেন।


কিভাবে ফেসবুক বিজ্ঞাপন ব্যবহার করবেন?

বর্তমানে, আপনি এমন বিজ্ঞাপন কিনতে পারেন যা আপনার পৃষ্ঠার মতো লোকদের কাছে প্রদর্শিত হয়, আপনি যে পণ্যটি বিক্রি করতে চান বা কেবল আপনার সাথে যোগাযোগ করতে চান তার বিজ্ঞাপন দিয়ে বলতে পারেন। যে তারা আপনার ব্যবসায় আগ্রহী। উপরন্তু, ফেসবুকের টার্গেট বিজ্ঞাপনে এমন একটি বিজ্ঞাপন থাকবে।

যা সেই ব্যক্তির কাছে যাবে যা বর্তমানে আপনার ব্যবসার সন্ধান করছে। যদি ফেসবুক একটি অ্যালগরিদম ব্যবহার করে, তাহলে এটি এমন লোকদের টার্গেট করবে যারা আপনার বিজ্ঞাপনের স্লটগুলি আপনার বিজ্ঞাপনের জন্য বেছে নেওয়া বিজ্ঞাপন দিয়ে পূরণ করবে। এটি একটি শ্রোতা টার্গেটিং বৈশিষ্ট্য হিসাবে পরিচিত।


কিভাবে আপনার পণ্য ফেসবুকে স্থান পাবে?

যেসব গ্রাহক তাদের ফেসবুক নিউজফিডে একটি পণ্য রাখতে চান তাদের জন্য ফেসবুক আপনাকে আপনার পণ্য সম্বলিত একটি বিজ্ঞাপন বা আপনার কোম্পানি সম্পর্কে একটি ঘোষণা পাঠাবে।


সর্বশেষ

আশাকরি আজকের এই ফেসবুক মার্কেটিং কি এই সম্পর্কিত পোস্টটি আপনার ভালো লেগেছে। ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন। আর কোনো সমস্যা থাকলে কমেন্ট করে জানান। ধন্যবাদ


Next Post Previous Post
1 Comments
  • NOUR NOBI
    NOUR NOBI September 27, 2021 at 8:18 AM

    Nice post

Add Comment
comment url