ইউটিউব শর্টস থেকে ইনকাম করুন ২০২১

ইউটিউব শর্টস থেকে ইনকাম করার নিয়ম

ইউটিউবে কিভাবে সেলফ মেকার হিসেবে টাকা উপার্জন করা যায়।

যদি আপনি ইউটিউব এবং ইউটিউব সম্পর্কে সচেতন না হন তাহলে ভিডিও তৈরি করে এবং ইউটিউবে পোস্ট করলে এটি অনেক ট্রাফিক অর্জন করবে তাই ভিডিও তৈরি করা হয়।


ইউটিউব শর্টস থেকে ইনকাম করুন ২০২১

ইউটিউবে অর্থ উপার্জন করতে কোন সমস্যা নেই। যদিও ইউটিউব থেকে অর্থ উপার্জন করা অনেক বিশেষজ্ঞের দ্বারা সহজ প্রমাণিত হয়েছে কিন্তু ঠিক কিভাবে অর্থ উপার্জন করা যায়, শুধু ইউটিউব ভিডিও তৈরি করে।

আরও দেখুন


ধাপ ১ : ইউটিউব থেকে ইনকাম

শ্রোতা তৈরি করা ইউটিউবে প্রবেশের প্রথম ধাপ। ইউটিউব বিশ্বে প্রদত্ত ডেমো অনুসারে, বেশিরভাগ ইউটিউব বিজ্ঞাপন এইরকম পড়ে। বিজ্ঞাপনের জন্য সংক্ষিপ্ত ভিডিও তৈরি করুন এবং তারপরে সেই বিজ্ঞাপনটি আপনার ওয়েবসাইটে লিঙ্ক করুন। ভিডিও পোস্ট করার সময় কোন নির্দিষ্ট নগদ প্রবাহ লক্ষ্যমাত্রা নেই।


ধাপ ২ : শর্ট ভিডিও দিয়ে ইনকাম

ইউটিউব সাবস্ক্রিপশনে সাবস্ক্রাইব করুন যা আপনাকে নিয়মিত ইউটিউব উপভোগ করতে সক্ষম করে। একবার সাবস্ক্রাইব করুন এবং এটি আপনার পাসওয়ার্ড। একটি চ্যানেল তৈরি করে কীভাবে আপনার সামগ্রী থেকে নগদীকরণ করা যায় সে সম্পর্কে ধারণা পেতে এক সপ্তাহ ব্যয় করুন। আপনি কি এক মিলিয়ন দীর্ঘ ব্যবহারকারীর আপনার সামগ্রী পছন্দ করবেন বা এটি আপনার পণ্য কিনবে?


ধাপ ৩ : ইউটিউব চ্যানেল খুলে অর্থ উপার্জন

Youtube.com এ একটি সদস্য অ্যাকাউন্ট তৈরি করে একটি ইউটিউব চ্যানেল তৈরি করুন। একটি অ্যাকাউন্টের নিরাপত্তার উপর নির্ভর করে আপনাকে আপনার ইমেল ঠিকানা যাচাই করতে হতে পারে এবং আপনি নিম্নলিখিত ক্যাপচা ব্যবহার করে এটি নিশ্চিত করতে পারেন।

আপনার ইউটিউব প্রোফাইলের লিঙ্কটি আপনার ওয়েবসাইটে যুক্ত করুন অথবা সাইন আপ করার পর আপনার চ্যানেলের নাম এবং আপনার অ্যাফিলিয়েট লিংক বর্ণনা করার জন্য আপনার জমা দেওয়ার HTML করুন।


ধাপ ৪ : ইউটিউবে ভিডিও আপলোড করে ইনকাম

আপনার ভিডিও আপলোড করুন এবং "আমার ইউটিউব অ্যাকাউন্ট থেকে এসএমএস" উত্তর দিন। এই সব আপনি করতে হবে। আপনার চ্যানেলটি যাচাই করার জন্য আপনাকে ইউটিউবে একটি অনুরোধ জমা দিতে হবে এবং একবার আপনি জমা দেওয়ার পরে যাচাই করার জন্য আপনি ইউটিউব থেকে একটি নিশ্চিতকরণ পাবেন।


ধাপ ৫ : ইউটিউব থেকে ইনকাম করার উপায়

আপনি যদি আপনার ভিডিওটি শেয়ার করতে চান বা আপনার দর্শকদের কাছে সুপারিশ করার জন্য সার্ফ ডাউন করতে চান তাহলে আপনার রাইটনেক্সট ডোরকে আপনার ইউআরএল হিসাবে রাখুন।


ধাপ ৬ : ইউটিউবিং করে ইনকাম করুন

Youtube.com এ ক্লিক করে আপনার সাফল্যের জন্য ইউটিউব ক্রেডিট তৈরি করুন। ইউটিউবে লগ ইন করতে এবং ইউটিউব ক্রেডিট তৈরি করতে শুরু করতে আপনাকে ইউটিউব ডট কম এ যেতে হবে।


ধাপ ৭ : ইউটিউবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করুন যেখানে আপনি আপনার স্পনসর থেকে পণ্য বিক্রির কিছু অংশের জন্য দায়ী থাকবেন। নিশ্চিত করুন যে পণ্যটি এই মার্কেটিং মডেলের সাথে সম্পূর্ণরূপে সামঞ্জস্যপূর্ণ তাই 8% এর মতো ছোট মার্জিন সহ যেকোনো কেনাকাটা লেনদেনে 20% পুরস্কৃত হবে।


ধাপ ৮ : ইউটিউব শর্টস দিয়ে ইনকাম করুন

আপনার চ্যানেলের জন্য "my_channel" url টাইপ করুন। আপনার "ব্রিলিয়ানটন" অ্যাকাউন্টের ইউআরএল এখন দেখানো উচিত।


ধাপ ৯ : ইউটিউব চ্যানেলের মাধ্যমে ইনকাম

আপনার অ্যাকাউন্টের জন্য নতুন গ্রাহক তৈরি করুন এবং এই লিঙ্ক থেকে একটি লিঙ্ক সংযুক্ত করুন। আপনার অ্যাকাউন্ট অনুসরণ করতে আরো গ্রাহক সংগ্রহ করার জন্য আপনার ইউটিউব ভিডিও শেয়ার করুন

যখন আপনি ইউটিউব স্টার সুপারিশের মাধ্যমে আপনার পৃষ্ঠায় ভিজিট পাবেন তখন আপনাকে জিজ্ঞাসা করা হবে যে আপনি কোন কোম্পানির মুখপাত্র হতে চান কিনা।

আপনি হ্যাঁ চয়ন করতে পারেন এবং যে প্রচারমূলক লিঙ্কগুলি প্রদর্শিত হবে তা আপনি হবেন। আপনি যদি তাদের উপর ক্লিক করেন তবে আপনি আপনার ইউটিউব অ্যাকাউন্টে আপনার ইউআরএলে পুর্ন নির্দেশিত হবেন।


প্রতিবার গ্রাহক লিঙ্কে ক্লিক করলে আপনি আপনার অ্যাকাউন্টে নগদ ক্রেডিট পাবেন আপনার ব্যবসাকে আরও এগিয়ে নিতে। আপনি আপনার উপার্জন বাড়াতে একটি দৈনিক বা সাপ্তাহিক বোনাস যোগ করতে পারেন এবং সেই দিনে অর্থ প্রদানের মাধ্যমে আপনি উপার্জনের এক তৃতীয়াংশ অর্থ পাবেন। আপনি আরও বেশি সময় উপার্জনের জন্য আপনার উপার্জিত অর্থের উপর একটি রেফারেল ফি যোগ করতে পারেন।


আপনি যদি ইউটিউবে আপনার ব্যবসার প্রচার করতে এবং এর থেকে কিছু উপার্জনের জন্য এই যাত্রায় থাকেন তবে আরও জানতে এবং প্রতিটি ক্লায়েন্টের চাহিদা মেটাতে বিভিন্ন ভিডিওর ইউটিউব স্টার লিঙ্কগুলিতে ক্লিক করুন।

আমাদের শেষ কথা

অর্থ উপার্জনের জন্য এটি সর্বোত্তম পদ্ধতি নয় তবে এটি উপলব্ধি করতে সহায়তা করে যে ইউটিউব এবং অন্যান্য জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে অর্থ উপার্জনের উপায় রয়েছে।

আশাকরি আজকের এই পোস্টটি আপনার ভালো লেগেছে। আজকে আমরা ইউটিউব থেকে ইনকাম করার উপায় দেখেছি। ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url