সেরা ২টি ছবি এডিটিং সফটওয়্যার ২০২১

সেরা ফটো এডিটর অ্যাপস ২০২১

এই সেরা ফটো এডিটরের চেয়ে অল্প পরিশ্রমে ভালো ছবি তুলুন!

যদিও আমরা সকলেই দৈনন্দিন জীবনে মূল ছবি তৈরিতে অনেক বেশি সময় ব্যয় করি, প্রকৃত সৃজনশীল প্রক্রিয়াটি আসলে সম্পন্ন হয় না যদি না আপনি অন্য কারও সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে চান।


সেরা ২টি ছবি এডিটিং সফটওয়্যার ২০২১

পরিবার এবং বন্ধুদের সাথে শেয়ার করার জন্য আমাদের চারপাশে উচ্চমানের ছবি তোলার আক্ষরিক অর্থে অনেক সুযোগ রয়েছে; যাইহোক, আপনি তাদের নিতে আগ্রহী নাও হতে পারেন।

আরও দেখুন

আমাদের ফটো এডিটর অ্যাপস এবং প্ল্যাটফর্মের তালিকাটি অত্যন্ত বিস্তৃত তাই আপনার প্রকল্পগুলি করার জন্য আপনাকে অন্য কোথাও দেখার দরকার নেই। আপনি যখন এডিটিং সফটওয়্যারের সাথে কাজ করেন, তখন সম্ভাবনা থাকে। 

যে আপনি বিভিন্ন সামাজিক নেটওয়ার্ক, ক্যালেন্ডার এবং বুকমার্কগুলি ট্র্যাক রাখতে পারেন। কিন্তু কিভাবে আপনি আপনার জীবনের প্রতিটি কাজের জন্য ডিজিটাল হতে পারেন? সুতরাং, আসুন প্রতিটি বিষয় আলাদাভাবে শুরু করি!


ইনস্টাগ্রাম - সেরা ছবি এডিটর অ্যাপস

আপনি যদি ফটোগ্রাফার হন যে যখনই আপনার দেয়ালে ইনস্টাগ্রাম রাখেন আপনি যখনই সুন্দর করতে চান, আপনার ইনস্টাগ্রামের শক্তিশালী এআই অ্যালগরিদম সম্পর্কে সচেতন হওয়া উচিত, যা আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপনার ফটোগুলিকে তীক্ষ্ণ করতে সহায়তা করে।

ইনস্টাগ্রামে এআই ব্যবহার করার জন্য, আপনি আপনার অনুগামীদের দেখাতে চান এমন ছবি তোলার জন্য ইনস্টাগ্রাম তৈরি পদ্ধতি ব্যবহার করবেন। আপনি যদি আপনার ফটোগুলিতে সম্পাদনা করছেন, মেশিনটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টাগ্রাম ব্যক্তিগত সম্পাদনা বিকল্পে এই সম্পাদনা যুক্ত করবে।


ইনস্টাগ্রামের অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ফটো ট্যাগ করার ক্ষমতা যাতে আপনার বন্ধু সহজেই জনপ্রিয় ফটো এবং ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মে আপনাকে অনুসরণ করতে পারে।

 এছাড়াও, ফেসবুক ব্যবহারকারীরা আপনার গল্পের উপর একটি ছবি রাখলে বিজ্ঞপ্তি সহ আপনার আইজি গল্প চেক করার জন্য বিজ্ঞপ্তি পাবেন। আপনি খুব সহজেই আইজি গল্পে ছবি লুকিয়ে রাখতে পারেন মাত্র এক ক্লিকে।


ফটোশপ - ভালো পিকচার এডিটিং সফটওয়্যার

অ্যাডোব ফটোশপের চেয়ে নিশ্ছিদ্র, পেশাদার দেখানোর ফটোগুলি তৈরির জন্য এর চেয়ে ভাল সরঞ্জাম নেই। এটি করার জন্য, আপনাকে Adobe Photoshop 2.0 অ্যাপটি ইনস্টল করতে হবে। ফটোশপের মতো প্রোগ্রামগুলির জন্য অনলাইন অ্যাপ্লিকেশনও রয়েছে।


ফটোশপ একটি বিনামূল্যে অ্যাডোব প্রো ডাউনলোড, কিন্তু অ্যাডোব বিনামূল্যে 30 দিনের ট্রায়াল অফার করে। শুরু করার জন্য, আপনি যদি বছরে 60.80 ডলার বার্ষিক ফি প্রদান করেন তবে আপনি একটি প্রো আপগ্রেড পেতে পারেন।

বার্ষিক সাবস্ক্রিপশন দিয়ে, আপনি অ্যাডোবের ফটোশপ এক্সপ্রেস পেতে পারেন, যা আপনাকে পিডিএফ ডাউনলোড এবং সম্পাদনা করতে দেয়। এছাড়াও, আপনার সংরক্ষিত কিছু ফটো আপনার ফোনে সংরক্ষিত অন্যান্য ফটোগুলির সাথে একত্রিত করা যেতে পারে যাতে নির্বিঘ্ন, ছবি সম্পাদনা এবং ভিজ্যুয়াল স্টোরি টেলিং ওয়ার্কফ্লো তৈরি করা যায়।

আপনি একটি ডিজিটাল ক্যামেরা খোলার জন্য ফটোশপ ব্যবহার করতে পারেন এবং তারপরে আপনার আইফোনের অ্যাপস এবং পরিষেবাগুলিতে স্যুইচ করতে পারেন।


আপনি যদি ফটোশপের ডিজিটাল এডিটিং ফিচার ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রতি বছর $ 299.99 বা সীমাহীন ছবির জন্য $ 149.99 প্রতি মাসে প্রিমিয়াম প্রো সংস্করণ কিনতে হবে। উভয় সংস্করণের সাথে, আপনি আপনার ফোনে টুলস দিয়ে ছবি তৈরিতে সহায়তা করার জন্য প্রাক-তৈরি দক্ষতা, প্লাগইন এবং ইনস্টাগ্রাম এডিটিং ফিল্টারগুলিতে একটি পছন্দের অ্যাকাউন্ট অ্যাক্সেস পাবেন।

অ্যাডোবের ফটোশপ ব্যবহার করার জন্য, আপনি প্রথমে আইটিউনস অ্যাপ স্টোর থেকে অ্যাডোব ফটোশপ মোবাইল অ্যাপটি ডাউনলোড করবেন। সেখানে একবার, একটি নতুন অ্যাপ্লিকেশন খুলুন এবং "একটি সঙ্গী চয়ন করুন" ক্লিক করুন। তারপরে, পরবর্তী স্ক্রিনে "সাধারণ" বিকল্পটি ব্যবহার করে অ্যাডোব প্লাস অ্যাকাউন্টটি অ্যাক্সেস করুন।

আইওএস ইউজার ইন্টারফেসে, ক্যামেরা অ্যাপস এবং পিকচার এডিটরগুলির মাধ্যমে স্ক্রোল করার জন্য "ডিসকভার প্রোডাক্টিভিটি" নির্বাচন করুন। এছাড়াও, অ্যাডোব বা থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন থেকে আপনার আইফোনের ক্যামেরায় ট্যাপ করতে উপরের ডানদিকের টর্চ আইকনে ক্লিক করুন।

সেই সেটিংস থেকে ফটো, ভিডিও এবং জিআইএফের সহজ শেয়ার সক্ষম করার জন্য আপনাকে আপনার আইফোনকে অ্যাডোবের অ্যাডোব প্রিমিয়ার ফটোশপের সাথে সংযুক্ত করতে বলা হবে। আপনি যদি অ্যাডোবের ফটোশপ এক্সপ্রেস ব্যবহার করতে চান, তাহলে আপনি আপনার আইফোনটি ফটো এবং জিআইএফ সম্পাদনার সরঞ্জামগুলি পরিবর্তন করতে ব্যবহার করতে পারেন।

আপনি যদি গুগল অ্যাপ ব্যবহার করে থাকেন, তাহলে আপনাকে শাটার বোতামে টোকা দেওয়ার জন্যও অনুরোধ করা হবে, কারণ ফোনটি নিজেই ছবি তুলছে। ফটো এবং ভিডিও মুছে ফেলার জন্য, আপনি ফাইন্ডার> শট সরান বোতামটি ব্যবহার করতে পারেন।

আমাদের সর্বশেষ কথা

আপনি যদি ভবিষ্যতে ভাগ করে নেওয়ার জন্য ডিজিটাল ফটো তৈরি করতে চান, তাহলে আপনার স্মার্টফোনে বিনামূল্যে খুব পেশাদার ডিজিটাল ছবি তৈরি করার অনুমতি দেওয়ার জন্য অ্যাপ রয়েছে।

আশাকরি আজকের এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই আপনার ফ্রেন্ডদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url